সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: ঈদে বাড়ি ফেরার পথে রংপুরের পীরগঞ্জে ট্রাক উল্টে নিহত ১৭, গুরুতর আহত ১৮ Desh TV Logo অসতর্কতাই দায়ী, পণ্যবাহী ট্রাকে কেন যাত্রী পরিবহন করা হচ্ছে তা খতিয়ে দেখা হবে: সড়ক পরিবহনমন্ত্রী Desh TV Logo যাত্রাপথে বাস-ট্রাকের ছাদে না উঠার পরামর্শ পুলিশের আইজি’র Desh TV Logo রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দান ঘিরে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা, আধা কিলোমিটারের মধ্যে গাড়ি পার্কিং নয়: ডিএমপি কমিশনার Desh TV Logo গাইবান্ধার গোবিন্দগঞ্জে দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত এক, আহত ১০ Desh TV Logo ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল স্টেশন-টার্মিনালে; ট্রেনে কিছুটা স্বস্তি, মহাসড়কে যানবাহন চলছে ধীর ধীরে Desh TV Logo আন্তর্জাতিক: মুসলিমদের পবিত্র স্থান মক্কার গ্র্যান্ড মসজিদে সন্ত্রাসী হামলার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে সৌদিআরব; অভিযানে নিহত ১, আহত ১১, সন্দেহভাজন ৫ জঙ্গি গ্রেপ্তার Desh TV Logo চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচ্যুয়ান প্রদেশে ভূমিধসে নিখোঁজ শতাধিক Desh TV Logo সংকট নিরসনে আরব দেশগুলোর দেওয়া শর্ত অযৌক্তিক: কাতার Desh TV Logo ব্রেক্সিটের পরও যুক্তরাজ্যে ইইউ’র বৈধ অভিবাসীরা ব্রিটিশ নাগরিকের সমান সব ধরনের অধিকার পাবেন: টেরিসা মে Desh TV Logo খেলা: ক্রিকেট: ২য়টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৩ রানে হারিয়ে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা Desh TV Logo ত্রিনিদাদে বৃষ্টিতে ভেস্তে গেছে ওয়েস্ট ইন্ডিজ-ভারতের ১ম ওয়ানডে Desh TV Logo ফুটবল: ইউরো অনূর্ধ্ব-২১ চ্যাম্পিয়নশিপ (বি-গ্রুপ): সার্বিয়াকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে স্পেন, মেসিডোনিয়ার বিপক্ষে ৪-২ গোলে জিতেও বিদায় পর্তুগালের Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

নব্য জেএমবির হাল ধরেছে মুসা

সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬ (১৪:৫৪)
নব্য-জেএমবির-হাল-ধরেছে-মুসা

নব্য জেএমবির হাল ধরেছে মুসা

নব্য জেএমবির প্রধান তামিম চৌধুরী, তানভীর কাদেরী, সারোয়ার জাহানের মৃত্যুর পর জঙ্গি সংগঠনটির হাল ধরেছেন মাঈনুল ওরফে মুসা।

গত সেপ্টেম্বরে আজিমপুরে অভিযান শেষে মুসার বিষয়ে প্রথম তথ্য পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ। তবে রিপল-২৪ অভিযানের পর মুসার বিষয়ে নিশ্চিত হতে পেরেছে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা।

এদিকে, আত্মসমর্পণের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে জঙ্গি নেতা মুসা এবং জাহিদের স্ত্রী। তবে তাদের কাছ থেকে আরো তথ্য উদ্ধারের জন্য রিমান্ডে নেয়া হবে বলে জানা গেছে।

শুক্রবার রাতে নব্য জেএমবির নেতা মাঈনুল ওরফে মুসাকে গ্রেপ্তার করতে পূর্ব রাজধানীর আসকোনায় অভিযান চালায় আইন-শৃঙ্খলা বহিনী। কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যদের তথ্য মতে মুসাই এখন নব্য জেএমবির প্রধান।

এ জেএমবি নেতার বিষয় প্রথম তথ্য পাওয়া যায় আজিমপুরে অভিযানের পর। সেখান থেকে জীবিত উদ্ধার হওয়া তানভীর কাদেরীর ছেলের জবানবন্দিতেই মুসার বিষয়ে প্রথম তথ্য পাওয়া যায়। জবানবন্দিতে উঠে আসে মুসাও জাহিদের সঙ্গে তানভীর কাদেরীর সম্পর্কের কথা। তানভীর কাদেরীর মাধ্যমেই মাঈনুল ওরফে মুসা ও জাহিদের সঙ্গে পরিচিত হয়েছিলো তা জবানবন্দিতে বলে কিশোর।

পুলিশ বলছে, মাঈনুল ওরফে মুসা পড়াশুনা শেষ করে উত্তারার একটি স্কুলে শিক্ষকতা শুরু করেন। মুসার গ্রামের বাড়ি রাজশাহীর বাগমারায়। নিউ গভর্মেন্ট ডিগ্রি কলেজ থেকে বিএ পাস করেন মুসা। এরপর ঢাকা কলেজ থেকে ইরেজি ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর সম্মান ডিগ্রি লাভ করেন। তার জন্ম ১৯৮৮ সালে।

পুলিশ বলছে মুসা নব্য জেএমবির হাল ধরেছে। বড় ধরনের হামালারও চেষ্টা ছিলো তার। তবে সিটির অভিযানের কারণে মুসার হামলার ইচ্ছে ভঙ্গ হয়েছে বলেও ধারনা করছে পুলিশ। অভিযানের দিন বিকেলে স্বরাস্ট্রমন্ত্রী বলেন মুসাকে শিগগিরই ধরা হবে।

আর ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মুসা দেশেই আছে-তাকে খুব শিগগিরি গ্রেপ্তার করা হবে।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television Ramadan Sehree & Iftar Time
২৮ রমযান ২৪ জুন, শনি 2017-06-24 06:00:00
সাহরী
৩:৩৯
ফজর
৩:৪৫
ইফতার
৬:৫৩
২৯ রমযান ২৫ জুন, রবি 2017-06-25 06:00:00
সাহরী
৩:৩৯
ফজর
৩:৪৫
ইফতার
৬:৫৩

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০