সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: নরসিংদীর আলোকবালীতে ৩ ভাই-বোনকে গলাটিপে হত্যা, ঘাতক বড় ভাই আটক Desh TV Logo গাইবান্ধার সংসদ সদস্য লিটন হত্যার মূল পরিকল্পনাকারী সাবেক সাংসদ আবদুল কাদের খান; শাহীন, মেহেদী, হান্নান ও রানা হত্যাকাণ্ড ঘটায়, রংপুর পুলিশের ডিআইজি Desh TV Logo তারেক মাসুদ-মিশুক মুনীর নিহতের ঘটনার মামলার রায় আজ Desh TV Logo আন্তর্জাতিক: যুক্তরাষ্ট্র থেকে অবৈধ অভিবাসীদের বহিষ্কারে আরও কঠোর নির্দেশনা জারি ট্রাম্প প্রশাসনের Desh TV Logo কিম জং-উনের সৎভাই কিম জং-ন্যামের হত্যায় জড়িত অভিযোগে কুয়ালালামপুরে উত্তর কোরিয়ার দূতাবাসের এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে শনাক্ত করেছে মালয়েশিয়া Desh TV Logo খেলা: ফুটবল: শেখ কামাল ক্লাব কাপ: শাহিন আসমায়ি-মানাং মার্সিয়াংদি (বিকেল ৪টা), ঢাকা মোহামেডান-চট্টগ্রাম আবাহনী (সন্ধ্যা ৭টা) Desh TV Logo চ্যাম্পিয়ন্স লিগ: ম্যানচেস্টার সিটি ৫-৩ মোনাকো, অ্যাতলেটিকো মাদ্রিদ ৪-২ বেয়ার লেভারকুসেন; আজকের খেলা: পোর্তো-জুভেন্টাস, সেভিয়া-লিস্টার (রাত পৌনে ২টা) Desh TV Logo ইউরোপা লিগ: সেন্ত এতিয়েঁ-ম্যান ইউ (রাত ১১টা) Desh TV Logo ভ্যাট সম্পর্কে জানতে কল করুন ১৬৫৫৫ নম্বরে: এনবিআর Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

ইসি নিয়োগে প্রধানমন্ত্রীর সুপারিশ রহিতের প্রস্তাব সুজনের

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭ (১৪:০২)
ইসি-নিয়োগে-প্রধানমন্ত্রীর-সুপারিশ-রহিতের-প্রস্তাব-সুজনের

ইসি নিয়োগে প্রধানমন্ত্রীর সুপারিশ রহিতের প্রস্তাব সুজনের

নির্বাচন কমিশন- ইসি নিয়োগে প্রধানমন্ত্রীর সুপারিশ করার আইনটি সংশোধন করে তা রহিত করার প্রস্তাব দিয়েছে সুশাসনের জন্য নাগরিক-সুজন।

বৃহস্পতিবার সকালে রাজধানীতে সুজন আয়োজিত গোলটেবিল বৈঠকে এ কথা বলেন বক্তারা।

রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা না হলে সার্চ কমিটি কার্যকর হবে না বলে জানান গোলটেবিলে অংশ নেয়া বিশিষ্ট নাগরিকরা।

যাদেরকে নতুন কমিশনে নিয়োগ দেয়া হবে তাদের রাজনৈতিক পরিচয় আছে কি না খতিয়ে দেখার ও পরামর্শ দেন তারা।

আর পাঁচ সদস্যর কমিশনের পরিবর্তে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠনেরও প্রস্তাব তুলে সুজন।

নির্বাচন কমিশনার নিয়োগে প্রস্তাবিত আইনের খসড়া ও প্রাসঙ্গিক ভাবনা" নিয়ে বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে গোলটেবিল বৈঠক করে সুশাসনের জন্য জন্য নাগরিক—সুজন। এতে অংশ নেন সাবেক নির্বাচন কমিশনার, নাগরিক সমাজের প্রতিনিধি ও বিশিষ্টজনেরা। এ সময় সুজনের প্রস্তাবনায় নতুন নির্বাচন কমিশন গঠনে আইন সংশোধনের কথা বলা হয়।

সরকারি দলগুলো চাইলেই সুষ্ঠু নির্বাচন সম্ভব— এজন্য দরকার তাদের মধ্যে সমঝোতা।

আর রাজনৈতিক দলগুলোর সমন্বয়ে সার্চ কমিটি কার্যকর হবে না উল্লেখ করে সাবেক নির্বাচন কমিশনাররা জানান, পাঁচ জনের পরিবর্তে তিন সদস্যের কমিশন গঠনেরও প্রস্তাব করেন।

নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ না হলেও গণতন্ত্রের বিপর্যয় ঘটবে মন্তব্য করে নাগরিক সমাজের প্রতিনিধি ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ

গণতন্ত্রের স্বার্থে প্রধান দুইদলের নেত্রীদের একসঙ্গে বসার প্রস্তাব করেন।

এই ক্যাটাগরীর আরও খবর

Desh Television দেশটিভিতে আজকের অনুষ্ঠান
  • সোজা কথা

    সোজা কথা

    সরাসরি সম্প্রচার

    রবি থেকে বৃহস্পতিবার রাত ১১.৪৫

  • দূরপাঠ

    দূরপাঠ

    সরাসরি সম্প্রচার

    রবিবার থেকে বৃহস্পতি বিকেল ৫টায়

  • টোটাল স্পোর্টস

    টোটাল স্পোর্টস

    অনুষ্ঠান

    প্রতিদিন রাত ১২.৩০

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
 
 
 
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮