সদ্য পাওয়া
Desh TV Logo জাতীয়: মহেশখালীকে দেশের প্রথম ডিজিটাল দ্বীপ ঘোষণা প্রধানমন্ত্রীর; জানালেন, পর্যায়ক্রমে দেশের সকল বিচ্ছিন্ন অঞ্চল ডিজিটাল পদ্ধতির আওতায় আনা হবে Desh TV Logo যুক্তরাজ্য-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না ব্রেক্সিট: ডেভিড ক্যামেরন; গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ Desh TV Logo চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানায় ‘অপারেশন ঈগল হান্ট’ চলছে, থেমে থেমে গোলাগুলি; আস্তানা থেকে এক নারী ও শিশুকে জীবিত উদ্ধার, হাসপাতালে ভর্তি Desh TV Logo অস্তিত্ব টিকিয়ে রাখতে হলে বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতেই হবে: ওবায়দুল কাদের Desh TV Logo অপহরণের ২৪ দিন পর শিশু সুমাইয়াকে রাজধানীর কদমতলী থেকে উদ্ধার করেছে পুলিশ, গ্রেপ্তার ২ Desh TV Logo রোজার আগে ডলারের দাম বেড়ে যাওয়া কারসাজি, বাংলাদেশ ব্যাংকসহ সরকারের নানা পদক্ষেপের কারণে মূল্য স্বাভাবিক হয়ে আসছে: বাণিজ্যমন্ত্রী Desh TV Logo তিস্তা ইস্যু জাতিসংঘে নিয়ে যাওয়ার বিএনপির প্রস্তাব অযৌক্তিক: হানিফ Desh TV Logo দিনাজপুরে বয়লার বিস্ফোরণ: ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ Desh TV Logo ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালকের মৃত্যু Desh TV Logo শেরেবাংলা একে ফজলুল হকের ৫৫তম মৃত্যুবার্ষিকী আজ Desh TV Logo আন্তর্জাতিক: জম্মু ও কাশ্মিরের কুপওয়ারা জেলার সেনাক্যাম্পে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় তিন ভারতীয় সেনা ও ২ বিচ্ছিন্নতাবাদী নিহত Desh TV Logo বলিউড অভিনেতা বিনোদ খান্না আর নেই, তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন Desh TV Logo উত্তর কোরিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরো কঠোর করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র, হোয়াইট হাউজে মার্কিন সিনেটরদের ব্রিফ করলো ট্রাম্প প্রশাসন Desh TV Logo খেলা: ক্রিকেট: জুলাই-আগস্টে নির্ধারিত সিরিজ খেলতে বাংলাদেশে আসছে না পাকিস্তান, পিসিবির সিদ্ধান্তে বিসিবির বিস্ময় প্রকাশ Desh TV Logo আইসিসিতে গঠনতন্ত্র সংশোধন ও রাজস্ব ভাগাভাগির ভোটে ভারতের পরাজয়, হেরেছে ৮-২ ও ৯-১ ভোটে; এর ফলে রাজস্ব বাড়বে বাংলাদেশের Desh TV Logo প্রিমিয়ার লিগ ক্রিকেট: ফতুল্লায় কলাবাগানকে ৪ উইকেটে হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, বিকেএসপির’র ৩ নম্বর মাঠে ব্রার্দাস ইউনিয়নের কাছে ৭ উইকেটে হেরেছে পারটেক্স, ৪ নম্বর মাঠে প্রাইম ব্যাংক ১৩০ রানে হারিয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে Desh TV Logo দেশ টিভির সংবাদ দেখুন সকাল সাড়ে ৭টা, ১০টা, বেলা ১২টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা, রাত ৯টা, ১১টা এবং ১টায়

মার্কিন গোয়েন্দা সংস্থার উপর চড়াও হলেন ট্রাম্প

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭ (১৪:০৩)
মার্কিন-গোয়েন্দা-সংস্থার-উপর-চড়াও-হলেন-ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হবার পর এ প্রথম সংবাদ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প দেশটির গোয়েন্দা সংস্থার ওপর চড়াও হয়েছেন।

তিনি ধারণা দিয়েছেন যে, তাকে কেলেঙ্কারিতে ফেলার মত তথ্য রাশিয়া সংগ্রহ করেছে বলে যে অভিযোগ এসেছে, তা হয়তো মার্কিন গোয়েন্দা সংস্থাগুলোই ফাঁস করে দিয়েছে।

একইসাথে সংবাদ সম্মেলনে গণমাধ্যমের ওপরও আরেকদফা রাগ ঝেড়েছেন ট্রাম্প।

সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, তার বিরুদ্ধে অভিযোগ ফাঁস করার জন্য যদি গোয়েন্দা সংস্থাগুলো আসলেই দায়ী হয়, তাহলে তাদের সুনামের ওপর একটি ‘বড়সড় কালির দাগ’ পরে যাবে।

এর আগে কয়েকটি গণমাধ্যমে তার বিরুদ্ধে অভিযোগ আসে যে, তার নির্বাচনকালীন দল রাশিয়ার সাথে যোগাযোগ রেখেছে এবং তার ব্যক্তিগত জীবনের অশ্লীল কিছু ভিডিও রাশিয়ার সংগ্রহে আছে, যদিও এসব অভিযোগের কোনোটিই প্রমাণিত নয়।

তবে গোয়েন্দা সংস্থাগুলো এসব তথ্যকে বেশ গুরুত্ব দিয়েই মি. ট্রাম্প এবং প্রেসিডেন্ট ওবামা উভয়ের কাছেই উপস্থাপন করেছে। কিন্তু এসব তথ্য গণমাধ্যমে আসার জন্য গোয়েন্দা সংস্থাগুলোর দিকেই সন্দেহের আঙ্গুল তুলছেন ট্রাম্প।

তিনি এসব তথ্যের বিষয়ে সংবাদ প্রচারের কারণে বাজফিড এবং সিএনএনের প্রতি আক্রমণাত্মক ভাষায় কথা বলেন। তার ভাষায়, এধরণের মিথ্যা তথ্য প্রকাশ নাৎসি জার্মানিতেই হত।

মার্কিন গোয়েন্দা সংস্থাগুলো বলছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ডেমোক্র্যাট নেটওয়ার্কে হ্যাকিংয়ের নির্দেশ দিয়েছিলেন।

এ ধরণের কাজ নাৎসি জার্মানিই করত এবং তারা করেছেও। আমি মনে করি এটা একটা অমার্যাদকর বিষয়। ভুল এবং মিথ্যা তথ্য জনগণের কাছে প্রকাশ করা হয়েছে। একগাদা আবর্জনার মত বাজফিড এটা লিখেছে... তাদেরকে এর পরিণাম ভোগ করতে হবে এবং তারা করছেও- বলেন ট্রাম্প।

ট্রাম্পের এসব বক্তব্যের পর বিদায়ী ওবামা প্রশাসনের একজন মুখপাত্র জশ আর্নেস্ট বলেছেন, গোয়েন্দা সম্প্রদায় দেশের জন্য সর্বোচ্চ পর্যায়ে কাজ করেন এবং ট্রাম্প খুবই ভুলপথে গিয়ে তাদেরকে আক্রমণ করছেন।

গোয়েন্দা সংস্থা এবং গণমাধ্যমকে একহাত দেখে নেয়া ছাড়াও সংবাদ সম্মেলনে মেক্সিকোর সাথে সীমান্তে দেয়াল তৈরি নিয়েও কথা বলেন ট্রাম্প।

তিনি বলেন, দ্রুত তিনি এর নির্মাণকাজ শুরু করতে চান এবং মেক্সিকো পরে এর খরচ যুক্তরাষ্ট্রকে ফেরত দেবে।

ট্রাম্পের বক্তব্যের পর মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিকে পেনা নিয়েতো এক বক্তব্যে আবারো বলছেন, মেক্সিকো সেই দেয়ালের জন্য কোনো টাকাই দেবে না।

এই ক্যাটাগরীর আরও খবর

পুরনো সংবাদ

শুক্র
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
 
০১
০২
০৩
০৪
০৫
০৬
০৭
০৮
০৯
১০
১১
১২
১৩
১৪
১৫
১৬
১৭
১৮
১৯
২০
২১
২২
২৩
২৪
২৫
২৬
২৭
২৮
২৯
৩০